চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

জার্মানিকে গ্রুপ পর্ব থেকে বিদায় ঘন্টা বাজিয়ে দিল দক্ষিণ কোরিয়া

সিটিজি বাংলা, স্পোর্টস ডেস্ক:

 

ফিফা বিশ্বকাপ ২০১৮ রাশিয়াতে জার্মানিকে বিদায় নিতে হলো গ্রুপ পর্ব থেকেই। জয়ের জন্য দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলতে নেমে উল্টো ২-০ গোলে হেরে গেলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। একই সঙ্গে এই প্রথম বিশ্বকাপ থেকে বিদায় নিলো জার্মানরা।

 

দক্ষিণ কোরিয়ার হয়ে প্রথম গোলটি করেন কিম ইয়ং-গুন। খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে একেবারে ফাঁকা পোস্টে দ্বিতীয় গোলটি করেন সন হিউং মিন।

 

ইনজুরি সময়ে এসে (৯০ + ২) কর্নার কিক থেকে ভেসে আসা বল বক্সের সামনে এসে পড়ে। জটলার মধ্য থেকে জ্যাং হিউন সু প্রথমে চেষ্টা করেন শট নেয়ার। কিন্তু নিকলাস শুলে সেই বল ক্লিয়ার করতে চাইলেও চলে আসে কিম ইয়ং গুনের কাছে। সামনে একেবারে ফাঁকা পোস্ট। খুব সহজে সময় নিয়ে বাম পায়ের শটে তিনি সেটি জড়িয়ে দেন জার্মানির জালে। রেফারি প্রথমে অফসাইড বললেও, ভিএআরের সহযোগিতা নিয়ে দেখেন সেটি গোল।

 

 

এরপর জার্মানি গোলরক্ষক নুয়্যারসহ ১১ জন উঠে আসে দক্ষিণ কোরিয়ার পোস্টের সামনে। অতিরিক্ত সময়ের ৬ষ্ঠ মিনিটে বক্সের সামনে নুয়্যারকে কাটিয়ে লম্বা পাস দেন সি জং। সেই পাস এসে পড়ে জার্মানির অ্যাটাকিং হাফে। সামনে কেউ নেই। সন হিউং মিন সেটি ধরে এনে ঠাণ্ডা মাথায় জড়িয়ে দেন জার্মানির জালে।

 

আগেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল দক্ষিণ কোরিয়ার। শেষ ম্যাচটা ছিল তাদের জন্য নিয়মরক্ষার। এই ম্যাচে জয় ছাড়া কোনো উপায় ছিল না জার্মানদের। কিন্তু তাদেরকে সঙ্গে নিয়েই রাশিয়া বিশ্বকাপকে গুডবাই জানালো দক্ষিণ কোরিয়া।

READ  চট্টগ্রাম প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*