চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে নেইমারের ব্রাজিল

সিটিজি বাংলা, স্পোর্টস ডেস্ক:

 

 

 

 

ফিফা ওয়ার্ল্ড কাপ ২০১৮ রাশিয়ার মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে বুধবার রাতে শুরুতেই বড় একটা ধাক্কা খায় ব্রাজিল। চোট পেয়ে দশম মিনিটে মাঠ ছাড়েন নির্ভরযোগ্য ডিফেন্ডার মার্সেলো। তার জায়গায় এবারের আসরে প্রথমবারের মতো মাঠে নামেন আতলেতিকো মাদ্রিদের ফিলিপে লুইস।

 

চোটের জন্য বিশ্বকাপেই নেই দানি আলভেস। প্রথম ম্যাচ খেলার পর চোটে পড়েন দানিলো। এবার মাঠের বাইরে চলে গেলেন মার্সেলো। রক্ষণ গুছিয়ে নিতে একটু সময় নেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

গাব্রিয়েল জেসুস, ফিলিপে কৌতিনিয়ো আর নেইমার দ্রুত গতিতে আক্রমণে গিয়ে ভীতি ছড়ান সার্বিয়ার রক্ষণে।

 

জেসুস, নেইমারের কারিকুরিতে ২৫তম মিনিটে ম্যাচের প্রথম ভালো সুযোগ পায় ব্রাজিল। ডি-বক্স থেকে পিএসজি ফরোয়ার্ডের শট হাত বাড়িয়ে ব্যর্থ করে দেন গোলরক্ষক ভ্লাদিমির স্তয়কোভিচ।

 

 

 

৩৬ মিনিটে ব্রাজিলকে এগিয়ে নেন পাওলিনিয়ো। মাঝমাঠ থেকে বার্সেলোনা সতীর্থ ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বল প্রথম স্পর্শেই আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠান এই মিডফিল্ডার।

 

 

৬৮ মিনিটে ব্যাবধান দ্বিগুণ করেন চিয়াগো সিলভা। পিএসজি সতীর্থ নেইমারের কর্নারে লাফিয়ে হেডে বল জালে পাঠান এই ডিফেন্ডার।

 

৮৬ মিনিটে গোলরক্ষকের দৃঢ়তায় বাড়েনি ব্যবধান। সার্বিয়ার এক খেলোয়াড়ের পায়ে লাগার পর বল পেয়ে যান নেইমার। গোলরক্ষকের মাথার ওপর দিয়ে তুলে দিয়েছিলেন। কিন্তু হাত বাড়িয়ে কোনোরকমে বলের নাগাল পেয়ে যান স্তয়কোভিচ। আরেকবার অল্পের জন্য গোল থেকে বঞ্চিত হন নেইমার।

 

ব্রাজিলের ড্র করলেও চলতো। দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হতো ব্রাজিলের। তবে ইউরোপিয়ান দেশ সার্বিয়া আক্ষরিক অর্থেই ছিল কঠিন প্রতিপক্ষ। তবে নেইমার অ্যান্ড কোং অনায়াসে খেলেই ২-০ গোলে জয় তুলে নিলো। কোনো বিপদের সম্ভাবনাই তৈরি হতে দিলেন না নেইমাররা। নিজে গোল করতে না পারলেও একটি গোলে অ্যাসিস্ট ছিল নেইমারের। কৌতিনহোও তৈরি করে দিয়েছিলেন অন্য গোলটি। পওলিনহোর পা এবং থিয়াগো সিলভার মাথা থেকে এলো ব্রাজিলের গোল দুটি। শেষ বাঁশি বাজিয়ে রেফারি গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত করলো ব্রাজিলিয়ানদের।

READ  উম্মতের জন্য শ্রেষ্ঠ উপহার প্রিয়নবির আগমন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*