চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

ভূয়া ডাক্তারদের ভুল চিকিৎসায় প্রাণ যাচ্ছে অহরহ

সিটিজি বাংলাঃ

পিতার কোলে রাইচা খান

ভূয়া ডাক্তারদের বিশাল বানিজ্য আর ভুল চিকিৎসা যেন রোগীদের পিছু ছাড়ছে না। শহর কিংবা গ্রামে সর্বত্রই ভুল চিকিৎসার শিকার হচ্ছে অহরহ মানুষ। এই ভুল চিকিৎসার ফলে ভোগান্তির ও শেষ নেই। ডাক্তারের অদক্ষতা আর উদাসীনতায় প্রচুর অর্থ ব্যয়ের পাশাপাশি প্রাণ দিতে হচ্ছে সাধারণ মানুষকে। এর ফলে কোন কোন ক্ষেত্রে হামলা-মামলাসহ অপ্রীতিকর ঘটনারও জন্ম হচ্ছে।

গত ৪ বছরে ডাক্তারের অবহেলার পাশাপাশি ভুল চিকিৎসায় মারা গেছে প্রায় চার শতাধিক মানুষ। আইনের কঠোর প্রয়োগের পাশাপাশি চিকিৎসা বানিজ্য রোধে ডাক্তারদের শাস্তির আওতায় আনতে হবে।

দুঃসহ যন্ত্রণা আর শারীরিক কষ্ট লাঘবের আশায় চিকিৎসা সেবার পেছনে ছুটতে গিয়ে অর্থ বিত্ত আর প্রাণ হারানোর বেদনা উপশমে যারা নজরদারি করেন তারা যেন এখন সেটির দিকে অনেকে নজর দিতেই ভুলে গেছেন। ফলে একের পর এক ভুল চিকিৎসার খেসারতের পাল্লাটাও ভারী হয়ে উঠছে।

সর্বশেষ শক্রবার রাত তিনটায় চট্টগ্রাম ম্যাক্স হসপিটালে দৈনিক সমকালের ক্রাইম এ্যান্ড স্পোর্টস রিপোর্টার আমাদের সহকর্মী মোহাম্মদ রুবেল খানের আড়াই বছরের এক মাত্র মেয়ে রাইফা খানকে ভূল চিকিৎসায় এই সুন্দর পৃথিবি ছেড়ে চলে যেতে হয়েছে।

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রুবেল খান চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য। বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস আ্যসোসিয়েশন (বিএসজেএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)নির্বাচন -১৮ নির্বাহী পরিষদ সদস্য পদপ্রার্থী।

লেখাটি সকালের সময় ডটকম’র সম্পাদক মোহাম্মদ ফোরকানের টাইমলাইন থেকে নেয়া

READ  চট্টগ্রামে ৮ হাজার অটোরিক্সা ও ১ হাজার বাস নামানোর দাবী যাত্রীকল্যান সমিতির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*