চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

এমবাপ্পেকে ঠেকাতে না পারলে হারাতে হবে বিশ্বকাপ

সিটিজি বাংলাঃ

রুণ এমবাপ্পে আর্জেন্টিনার জালে দুই গোল দিয়েছেন। এছাড়া পেনাল্টি থেকে পাওয়া ফ্রান্সের প্রথম গোলটিও এমবাপ্পের এনে দেওয়া। ফ্রান্সের তরুণ এবং দারুণ আক্রমণের কাছে হেরেছে আর্জেন্টিনার ঝানু আক্রমণভাগ। রাশিয়া বিশ্বকাপের আসল লড়াই শুরু হতেই ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নিয়েছে মেসির আর্জেন্টিনা। আর ম্যাচের সব আলো কেড়ে নিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ১৯ বছরের এক তরুণ।

শনিবার রাশিয়ার কাজানে এমবাপ্পে করেছেন জোড়া গোল। ১৯৫৮ বিশ্বকাপের পর এতো কম বয়সে কোন তরুণ বিশ্বকাপে দুই গোল করতে পারেননি। তিনটি বিশ্বকাপ জয়ী পেলে ১৯৫৮ সালে ১৯ বছর বয়সে বিশ্বকাপ খেলতে নামেন। তখন তার চেহারায় ছিল শিশু সুলভভাব। জার্সি নম্বর ছিল ১০। এবার এমবাপ্পেরও তাই। আর আর্জেন্টিনার জালে জোড়া গোল করে এমবাপ্পে জানান দিয়েছেন নতুন তারকার উত্থান হয়েছে।

ম্যাচ শুরুর আগে দুর্দান্ত আক্রমণ দেখাবেন বলে আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি কথা দিয়েছিলেন। কিন্তু তারা হেরেছে ফ্রান্সের দুর্দান্ত গতির কাছে। ম্যাচের শুরুতে পেনাল্টি পেয়ে আক্রমণের গতি হারিয়ে ফেলে আর্জেন্টিনা। আর তাদের আক্রমণগুলো থেমেছে ফ্রান্সের মাঝমাঠে। এমবাপ্পে যে গতি দিয়ে আর্জেন্টিনার অর্ধে ঢুকেছে তাকে ঠেকাতে পারেননি আর্জেন্টিনা রক্ষণভাগ।

এমবাপ্পে আর্জেন্টিনার বিপক্ষে যে গতি দেখিয়েছেন তাতে আলাদা করে তার নাম মনে থাকবে সবার। রাশিয়া বিশ্বকাপে এরইমধ্যে তার গোল হয়ে গেছে ৩টি। এছাড়া গোলে সহায়তা আছে এই ফরোয়ার্ডের। ফ্রান্সের খেলায় এমবাপ্পের যে নিয়ন্ত্রন এবং তাকে নিয়ে দলের যে পরিকল্পনা আরও গোল করার সম্ভাবনা আছে এই তারকার। কে জানে ১৯ বছর বয়সেই রাশিয়া বিশ্বকাপ থেকে গোল্ডেন বুটটা তিনিই কজ্বা করেন কিনা!

READ  স্টিভ রোডসকে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*