চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

রাশিয়ার কাছে ট্রাইবেকারে ৪-৩ ব্যবধানে হেরে বিদায় স্পেনের

সিটিজি বাংলা: স্পোর্টস ডেস্ক:

 

ফিফার রাশিয়া বিশ্বকাপ ২০১৮ থেকে একের পর এক ফেবারিটের বিদায় ঘটছে । প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে জার্মানি। দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলো ফেভারিট আর্জেন্টিনা আর পর্তুগালের মত দল। এবার রাশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিলো আরেক ফেবারিট স্পেন।

 

নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতা। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ১২০ মিনিটের খেলা সমতায় থাকার পর টাইব্রেকারে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিলো ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। কোয়ার্টার ফাইনালে উঠে গেলো রাশিয়া।

 

 

টাইব্রেকার নামক ভাগ্যের হেরে বিদায় নিতে হলো স্পেনকে। পুরো ম্যাচে ৭৯ ভাগ বল দখল ছিল স্পেনের। ২১ ভাগ ছিল মাত্র রাশিয়ার। তবুও স্বাগতিকদের জাল খুঁজে পায়নি স্পেনের কোনো শট। রাশিয়ান গোলরক্ষক ইগোর আকিনফিভ ছিলেন ইনিয়েস্তা-ইসকোদের সামনে যেন চীনের মহাপ্রাচীর। কোনো শটই তিনি গোললাইন অতিক্রম করতে দেননি।

 

 

 

শেষ পর্যন্ত রাশিয়ার জয়ের নায়কে পরিণত হলেন ইগোর আকিনফিভ। দুটি শট ঠেকিয়ে দিলেন তিনি। স্পেনের স্ট্রুাইকার কোকে এবং ইয়াগো আসপাসের শট ঠেকিয়ে নায়কে পরিণত হলেন তিনি। টাইব্রেকারে প্রথম শট নিতে আসেন স্পেনের ইনিয়েস্তা। গোল করেন তিনি, ১-০। রাশিয়ার ফেদর সমোলভ নেন প্রথম শট। এটাও গোল ১-১। পরের শট নিতে আসেন স্পেনের জেরার্ড পিকে। এটাও গোল ২-১। রাশিয়ার হয়ে দ্বিতীয় শট নেন সার্জেই ইগনাশেভিক। এটাও গোল ২-২।

 

স্পেনের হয়ে তৃতীয় শট নিতে আসেন কোকে। বাম পাশে ঝাঁপিয়ে পড়ে তার শট ঠেকিয়ে দেন আকিনফিভ, ২-২। রাশিয়ার হয়ে তৃতীয় শট নেন আলেকজান্ডার গলোভিন ২-৩। এটাও গোল। স্পেনের হয়ে চতুর্থ শট নেন সার্জিও রামোস। গোল, ৩-৩। রাশিয়ার হয়ে চতুর্থ শট নেন ডেনিস চেরিশেভ। গোল, ৩-৪। স্পেনের হয়ে পঞ্চম শট নিতে আসেন ইয়াগো আসপাস। এই শটটি ঠেকাতে ঝাঁপিয়ে পড়লেও পেছনের পা দিয়ে ঠেকিয়ে দেন রাশিয়ার গোলরক্ষক আকিনফিভ। ৪-৩ ব্যবধানে জিতে স্পেনকে বিদায় করে দিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেলো স্বাগতিক রাশিয়া।

READ  বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন নিয়ে হাইকোর্টের রুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*