চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

ফেসবুক ব্লকের সিষ্টেম ত্রুটি, ক্ষমা চাইলেন কতৃপক্ষ

সিটিজি বাংলা, তথ্যপ্রযুক্তি ডেস্ক:

 

 

পৃথিবীতে স্যোশাল মিডিয়া ব্যবহারে ফেসবুক এখন জনপ্রিয়তার শীর্ষে। এলেক্সার রেটিংয়ে রয়েছে তৃতীয় অবস্থানে। আর ফেসবুকের ব্লক লিস্টে গণ্ডগোল দেখা দিয়েছে। অবশ্য এমন গন্ডগোল কারণে ফেসবুক কতৃপক্ষ ক্ষমা চেয়েছে। ব্যবহারকারী কাউকে ব্লক করে রাখলেও তিনি তার পোস্ট দেখতে পান। মেসেঞ্জারে যোগাযোগও করতে পারেন।

 

সোমবার রয়টার্সের এক প্রতিবেদনে ফেসবুক তাদের এই ক্রুটির কথা স্বীকার করেছে। ফেসবুক বলছে ৮ লাখেরও বেশি ব্যবহারকারী এই সমস্যায় পড়েছেন। যেসব ব্যবহারকারী মেসেঞ্জার অ্যাপ এবং ফেসবুক অ্যাপ ব্যবহার করছেন তাদের মধ্যে ৮ লাখেরও বেশি ব্যবহারকারী এ অসুবিধার মধ্যে পড়েছেন।

 

সম্প্রতি বিবিসির এক প্রতিবেদনে ফেসবুকের প্রাইভেসি সেটিংসের এই গোলযোগের খবর প্রকাশিত হয়। বিবিসির ওই প্রতিবেদনে ফেসবুকের এই ভুলকে সফটওয়্যার বাগ বলে চিহ্নিত করা হয়েছে।

 

প্রতিবেদনে আরো বলা হয়, ব্যবহারকারী যদি কাউকে ফেসবুক কিংবা মেসেঞ্জারে ব্লক করে রাখেন তবুও তিনি তার ফেসবুক ওয়ালের পোস্ট দেখতে পারেন। তার সঙ্গে যোগাযোগ রাখতে পারেন।

 

এই ঘটনায় ফেসবুক ক্ষমা চেয়েছে। এ নিয়ে ফেসবুকের প্রধান নিরাপত্তা কর্মকর্তা এরিন ইগান বলেন, ‘আমরা জানি ফেসবুকে ব্লক করার অপশনটি গুরুত্বপূর্ণ। কিন্তু সফটওয়্যার ক্রুটির কারণে ব্যবহারকারীদের ব্লক অপশনটি ঠিক মত কাজ করছে না। আমি এজন্য তাদের কাছে ক্ষমাপ্রার্থী। শিগগিরই এই সমস্যার সমাধান করা হবে।

READ  মোটর সাইকেল দুর্ঘটনা এড়ানোর কৌশল : ইলিয়াস কাঞ্চন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*