চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

কদমতলীর ব্যবসায়ী হারুন হত্যা মামলার আরেক আসামি গ্রেফতার

সিটিজি বাংলা:

 

চট্টগ্রাম নগরীর কদমতলী এলাকার পরিবহন ব্যবসায়ী মো. হারুনুর রশিদ চৌধুরী হত্যা মামলায় এহসানুল কবির মেহেদী (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ।

 

৩ জুলাই মঙ্গলবার ভোরে নগরীর আগ্রাবাদ মোগলটুলি এলাকার ইয়াছিন গলি থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোগলটুলি এলাকার ইয়াছিন গলির নুরুল ইসলাম এর বিল্ডিং ৫ম তলা ফ্লাটে মেহেদীকে গ্রেফতার করা হয়েছে।

হারুন হত্যা মামলায় এর আগে গ্রেফতার আসামিদের জবানবন্দিতে এই মেহেদীর নাম আসায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

 

এ সময় তিনি আরও বলেন, হারুন হত্যার ঘটনার ভিডিও ফুটেজে হত্যাকাণ্ডে মেহেদীর অংশ নেওয়ার প্রমাণ পাওয়া রয়েছে।

তিনি জানান, গ্রেফতারের পর আদালতে হাজির করা হলে মেহেদী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের সামনে হত্যার দায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

প্রসঙ্গত, ২০১৭ সালের ৩ ডিসেম্বর বিকেলে নগরের কদমতলী এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানের কাছে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় হারুনকে। হারুন নগরের কদমতলী এলাকার পরিবহন ব্যবসায়ী ও প্রয়াত বিএনপি নেতা দস্তগীর চৌধুরীর বড় ভাই আলমগীর চৌধুরীর ছেলে।

 

এ ঘটনায় হারুনের বড় ভাই হুমায়ন চৌধুরী বাদি হয়ে সদরঘাট থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় ইতিপুর্বে গ্রেফতারকৃত আসামী ১। আলমগীর প্রকাশ শরবত আলমগীর ২। সাবের ৩। মামুন নামের তিন আসামি আদালতে স্বীকারাক্তিমূলক জবানবন্দীতে গ্রেফতারকৃত আসামী এহসানুল কবির মেহেদী র নাম উল্লেখ করে।

READ  ‘৩০ ঘণ্টায় ৫৭ সেনা কর্মকর্তাকে হত্যা ইতিহাসে নজিরবিহীন’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*