চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী নেদারল্যান্ডের ভিওন প্রতিষ্ঠান

সিটিজি বাংলা,

 

 

বাংলালিংককে কিনতে যাওয়া নেদারল্যান্ডসভিত্তিক মোবাইল ফোন ও ইন্টারনেটে সেবাদাতা প্রতিষ্ঠান ভিওন বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে আশাব্যক্ত করেছে।

 

ভিওনের করপোরেট কমিউনিকেশনস ম্যানেজার মারিয়া পিসকুনেনকো বলেন, ‘আমরা মনে করি বাংলাদেশে ডিজিটাল জীবনযাপনে অভ্যস্ত মানুষের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। দেশটিতে মোবাইল ডেটা এবং ডিভাইসের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে।

আমরা ইতোমধ্যে বাংলালিংককে পরোক্ষভাবে নিয়ন্ত্রণ করছি। তবে আমাদের চুক্তি (গ্লোবাল টেলিকম হোল্ডিংয়ের সঙ্গে) সম্পন্ন হওয়ার জন্য এখনো কিছু অনুমতির প্রয়োজন।’

 

এদিকে মালিকানা পরিবর্তন হলে বাংলালিংকের নাম পরিবর্তন হবে কিনা, সে বিষয়ে ভিওন কোনো কিছু জানায়নি।

 

সম্প্রতি গ্লোবাল টেলিকম হোল্ডিংয়ের একটি অংশ কেনার প্রস্তাব দেয় ভিওন। গ্লোবাল টেলিকম হোল্ডিং হলো বাংলাদেশের মোবাইল অপারেটর বাংলালিংক ও পাকিস্তানের মোবাইল অপারেটর জ্যাজের মালিক প্রতিষ্ঠান। আর এই চুক্তি বাস্তবায়িত হলে বাংলালিংকের পুরো নিয়ন্ত্রণ যাবে ভিওনের হাতে। তবে এই চুক্তি বাস্তবায়িত হতে ২০১৮ সালের শেষ প্রান্তিক পর্যন্ত সময় লাগবে।

 

বিভিন্ন সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, বাংলালিংক ও জ্যাজ—এই দুই প্রতিষ্ঠান অধিগ্রহণ করতে সম্মিলিতভাবে ২৫৫ কোটি ডলার প্রস্তাব করেছে ভিওন।

 

এ বিষয়ে বাংলালিংকের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (করপোরেট কমিউনিকেশনস) অঙ্কিত সুরেকা আগে থেকেই বলেছিলেন, ‘এটা ভিওন ও গ্লোবাল টেলিকম হোল্ডিংয়ের বিষয়। বাংলালিংকের ব্যবসা আগের মতোই চলবে।’

READ  ফেন্সিডিলভর্তি কভার্ড ভ্যান আটক চট্টগ্রামে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*