চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

রাঙ্গুনিয়ায় পাগলা কুকুরের কামড়ে শিশুসহ অন্তত ৩০ জন আহত

সিটিজি বাংলা, রাঙ্গুনিয়া প্রতিনিধি:

পাগলা কুকুরগুলো

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ভাদ্র মাসের প্রভাবিত হয়ে পাগলা কুকুরের কামড়ে নারী ও শিশুসহ অন্তত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

৩১ আগস্ট শুক্রবার বিকেল ২টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে উপজেলার পোমরা ইউনিয়নের পাশাপাশি কয়েকটি গ্রামে পাগলা কুকুরের দল পৃথকভাবে এসব আক্রমণ চালিয়ে ওইসব এলাকার বাসিন্দাদের কামড়ে আহত করে।

আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্যে ভর্তি করা হয়। পরে সবাইকে উন্নত চিকিৎসার জন্যে চমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে।

 

স্থানীয় ইউপি সদস্য সাবের আহমদ পাগলা কুকুরের কামড়ে ৩০ জনেরও বেশি এলাকাবাসী আহত হওয়ার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এলাকায় পাগলা কুকুরের উপদ্রব বেড়ে গেছে। কয়েক ঘণ্টার ব্যবধানে পাশাপাশি কয়েকটি গ্রামে পাগলা কুকুরের আক্রমণে এতগুলো লোক আহত হওয়ার ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মানুষজন ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে। বিশেষ করে নারীরা বাড়ির বাইরের কাজকর্ম ও শিশুরা স্কুলে যাওয়া বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ অবস্থায় প্রশাসনের কার্যকর ব্যবস্থা নেয়া জরুরি বলে তিনি জানান।

 

এ বিষয়ে স্থানীয় সমাজকর্মী সমীর চক্রবর্তী জানান, ভাদ্র মাস আসার সাথে সাথে কুকুর পাগল হয়ে গেছে এই এলাকায়। দিনরাত কিছু মানছে না এই কুকুরগুলো। সমানতালে যাকে সামনে পাচ্ছে তাকেই কামড়ে দিচ্ছে। স্থানীয় প্রশাসনের এ বিষয়ে এখনই ব্যবস্থা নেয়া জরুরি।

 

এতে আহতরা হলেন, পোমরা অলিয়ার পাড়ার আজিজুল হকের পুত্র গ্রাম পুলিশ খোরশেদ আলম (৫০), লস্কর পাড়ার কমরেড আবুল বশরের পুত্র নেজাম উদ্দিন (৪০), কাজী পাড়ার জমির আলীর স্ত্রী আমাতন নুর (৫৫), মোহাম্মদ হোসেনের মেয়ে শান্তা বেগম (১১), ছড়ারকুল গ্রামের চলচ্চিত্র শিল্পী সাইফুল ইসলাম খোকনের স্ত্রী দিলোয়ারা বেগম (৩৫), লালু মিয়ার মেয়ে সাদিয়া আকতার (১০), নুরুল ইসলাম সওদাগরের শিশুপুত্র জাহেদুল ইসলাম (৮), পশ্চিম বড়ুয়া পাড়ার রঞ্জন বড়ুয়ার পুত্র রকি বড়ুয়া (২৪), তিতাগাজী পাড়ার মোহাম্মদ রুবেলের শিশুকন্যা মিম (৩), হিন্দু পাড়ার বাসু দের পুত্র শ্যামল দে (৩৫) ছাড়াও আরও অন্তত ২০ জন।

READ  সাতকানিয়া উপজেলায় জামায়াতের নেতা জামাল গ্রেফতার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*