চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

চট্টগ্রামের আদালতে স্ত্রীকে হত্যার রায়ে স্বামীর যাবজ্জীবন

সিটিজি বাংলা, নগর প্রতিবেদক:

প্রতীকী ছবি

চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদের আদালতে নিজ স্ত্রীকে খুনের দায়ে স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

 

৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার চট্টগ্রামের আদালতে স্ত্রী লাইলী বেগমকে হত্যার দায়ে স্বামী আনোয়ার উল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ডের এ রায় দেন। একই রায়ে আদালত আনোয়ার উল্লাহকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেন। আসামি আনোয়ার উল্লাহ ফটিকছড়ি উপজেলার ভুজপুর ইউনিয়নের কালাকুম গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

 

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) একেএম সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিজ স্ত্রী লাইলী বেগমকে হত্যার দায়ে স্বামী আনোয়ার উল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদের আদালত এবং একই রায়ে আদালত আনোয়ার উল্লাহকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেন।

আসামি আনোয়ার উল্লাহ রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন এবং এ রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান একেএম সিরাজুল ইসলাম।

 

উল্লেখ্য, ২০০০ সালের ২২ এপ্রিল রাতে নিজঘরে স্ত্রী লাইলী বেগমকে হাত-পা বেঁধে গলায় রশি পেঁচিয়ে নৃশংসভাবে খুন করেন আনোয়ার উল্লাহ। পরদিন লাইলীর বাবা কামাল উল্লাহ বাদী হয়ে ফটিকছড়ি থানায় মামলা দায়ের করেন। ২০০১ সালের ২৭ জানুয়ারি আনোয়ার উল্লাহকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০০১ সালের ৮ জুন অভিযোগ গঠন করে বিচার শুরুর পর ১২ জনের সাক্ষ্য নেয় রাষ্ট্রপক্ষ।

READ  শেভরনের আনোয়ারা শাখা উদ্বোধন হবে শুক্রবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*