চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

নগরীতে শিশু আবির হত্যা; ৪ জনের ফাঁসি

সিটিজি বাংলা২৪ ডটকম:: চট্টগ্রাম মহানগরের হালিশহরে শিশু ইয়াসিন আরাফাত আবির হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন দ্রুতবিচার ট্রাইব্যুনাল। মামলায় খালাস দেওয়া হয়েছে রাবিয়া বেগম নামে অন্য এক আসামিকে।

সর্বোচ্চ সাজার আদেশ পাওয়া চার আসামি হলেন- মো. ফারুক (২৫) ইদ্রিস মিয়া (২৮), মো. আনোয়ার (২৩) ও সুজন (২৩)। এদের মধ্যে সুজন পলাতক। বাকি আসামিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

দ্রতবিচার ট্রাইব্যুনালের বিচারক মোহিতুল হক এনাম চৌধুরী মঙ্গলবার সকাল ১১টায় এ রায় ঘোষণা করেন।

দ্রুতবিচার ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আয়ুব খান বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১২ সালের ১৭ ডিসেম্বর হালিশহর ‘বি’ ব্লক এলাকার বাসিন্দা রিয়াজউদ্দিনের শিশুপুত্র ইয়াসিন আরাফাত আবিরকে তুলে নিয়ে যায় ফারুক ও অন্যরা। পরে তাকে শ্বাসরোধে হত্যা করে আসামিরা। পরদিন সীতাকুণ্ড উপজেলার সলিমপুরে কালু শাহ মাজার এলাকার সামনের রাস্তা থেকে আবিরের লাশ উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় ফারুক, ইদ্রিস ও রাবেয়াকে চট্টগ্রামের পাহাড়তলীর বাইন্না পাড়া থেকে, সুজনকে চান্দগাঁওয়ের সিএন্ডবি থেকে এবং আনোয়ার নামে আরেক ব্যক্তিকে চাঁদপুরের হাইনক থেকে গ্রেফতার করা হয়। পরে ফারুক, ইদ্রিস ও রাবেয়া আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এরআগে চলতি মাসের ৮ তারিখ এক রায়ে সিলেটে শিশু সামিউল আলম রাজনকে পিটিয়ে হত্যার অভিযোগে প্রধান আসামি কামরুল ইসলামসহ চার জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। একইদিনে খুলনায় আলোচিত শিশু রাকিব (১২) হত্যা মামলার দুই আসামিকে ফাঁসির দণ্ডাদেশ দেন আদালত।

READ  অনলাইন নিউজ পোর্টাল মালিকদের আন্তর্জাতিক সংগঠন “ইনপা”র আত্মপ্রকাশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*