চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

চট্টগ্রামে বৃহস্পতিবার থেকে তিনদিনব্যাপী আয়কর মেলা শুরু

সিটিজি বাংলা২৪ ডটকম:: প্রথমবারের মতো নগরীর আগ্রাবাদ সরকারি কার্যভবন-২ সংলগ্ন মাঠে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিন ব্যাপি শীতকালীন আয়কর মেলা। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত।

বৃহস্পতিবার সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আয়কর মেলার ব্যাপক সাফল্য ও করদাতাদের অনুরোধের প্রেক্ষিতে তাঁদের আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্তে প্রথমবারের মতো এই মেলার আয়োজন করা হচ্ছে বলে জানা গেছে।

চট্টগ্রাম আয়কর বিভাগ সূত্রে জানা গেছে, মেলায় চট্টগ্রামের প্রত্যেক কর অঞ্চলের জন্য পৃথক বুথে আয়কর রিটার্ন গ্রহণ, রিটার্ন দাখিলকারীদের প্রাপ্তি স্বীকার পত্র প্রদান, নতুন করদাতাদের ই-টিআইএন ও পুরাতন করদাতাদের টিআইএন রি-রেজিস্ট্রেশন করা হবে।

এনবিআর সূত্রে জানা গেছে, এবারের আয়কর মেলায় করদাতারা ২০১৫-১৬ করবর্ষের রিটার্ন দাখিল, নতুন করদাতাদের নতুন ই-টিআইএন ও পুরান ই-টিআইএন পুনঃনিবন্ধন করা, অনলাইনে আয়কর পরিশোধ, ট্যাক্স ক্যালকুলেটর সফটওয়্যার ব্যবহার করে আয়কর নির্ধারণসহ নানা সুবিধা পাওয়া যাবে।

এ মেলায় আয়কর পরিশোধের সুবিধার্থে করদাতাদের জন্য অঞ্চলভিত্তিক বুথ স্থাপন করা হবে। এছাড়া মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন, মহিলা ও প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক বুথ থাকবে। বিভিন্ন বুথে আয়কর বিভাগীয় কর্মকর্তারা করদাতাদের আয়কর রিটার্ন পূরণ ও দাখিলে সেবা দেবেন।

READ  ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যেন মৃত্যুকূপ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*