চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

‘চলতি অর্থ বছরে নন-ক্যাডারে ৩৫১৯ জন নিয়োগ হবে’

সিটিজি বাংলা২৪ ডটকম :: জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, চলতি অর্থ-বছরে সরকারি নন-ক্যাডার পদে মোট ৩ হাজার ৫১৯ জন লোক নিয়োগ করা হবে। মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদে নাজমুল হক প্রধানের (পঞ্চগড়-১) লিখিত প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, সরকারি দফতরগুলোর শূন্য পদে জনবল নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগ এবং এর নিয়ন্ত্রণাধীন দফতর-সংস্থাসমূহের চাহিদার পরিপেক্ষিতে সরকারি কর্ম-কমিশনের মাধ্যমে ১ম ও ২য় শ্রেণির শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। ৩য় ও ৪র্থ শ্রেণির শূন্য পদে সংশ্লিষ্ট দফতর-সংস্থার নিয়োগবিধি অনুযায়ী জববল নিয়োগ করা হয়।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৩৪তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ২১৫৮টি পদে নিয়োগের জন্য সুপারিশ করেছে। প্রাক-চরিত্র যাচাই, স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিবেদন পাওয়ার পর উপযুক্ত বিবেচিত প্রার্থীকে শূন্য পদে নিয়োগ দেওয়া হবে’।

সৈয়দ আশরাফ আরও বলেন, তাছাড়া বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ থেকে প্রাপ্ত রিকুইজিশনের প্রেক্ষিতে পিএসসি ১ম ও ২য় শ্রেণির গেজেটেড পদে নিয়োগের সুপারিশ করে থাকে। সে মোতাবেক চলতি অর্থ-বছরে সরকারি নন-ক্যাডার পদে মোট ৩৫১৯ জন লোক নিয়োগ করা হবে।

ঢাকা-৭ আসনের হাজি মো. সেলিমের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সরকারি চাকরিতে সাধারণ কোটা বৃদ্ধির বিষয়ে সরকারের আপাতত কোনো পরিকল্পনা নেই।

READ  খাগড়াছড়িতে গুলি করে বাঙালি যুবককে হত্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*