চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

‘আসামী আল্লাহর কাছে বিচার চাইতে পারেন’

সিটিজি বাংলা২৪ ডটকম:: বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় বহালের পর তাদের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আপিল বিভাগ যেহেতু মৃত্যুদ- বহাল রেখেছেন সেহেতু আইনজীবী হিসেবে আমার কোন বক্তব্য নেই। তবে আসামী আল্লাহর কাছে বিচার চাইতে পারেন তিনি সঠিক বিচার পেয়েছেন কি-না?

রায়ের পর এক প্রেস ব্রিফিং এ খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা রিভিউ শুনানিকালে বলেছি, যেসব অপরাধের জন্য সালাউদ্দিন কাদেরকে মৃত্যুদ- দেওয়া হয়েছে সেসব অপরাধ সংঘটনের সময় তিনি পশ্চিম পাকিস্তানে ছিলেন। তিনি যে পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে পাস করেছেন সে সার্টিফিকেটও আমরা আদালতে দাখিল করেছি। কিন্তু আদালত তা গ্রহণ করেননি।

খন্দকার মাহবুব বলেন, আদালত বলেছেন যেহেতু পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের এখন বিরোধপূর্ণ সম্পর্ক সেহেতু পাকিস্তান সালাউদ্দিন কাদেরকে রক্ষায় যেকোন সার্টিফিকেটই দিতে পারে।

খন্দকার মাহবুব হোসেন বলেন, আলী আহসান মোহাম্মদ মুজাহিদের বেলায় আমরা বলেছি, তার বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই। প্রেসিডেন্টের কাছে ক্ষমা প্রার্থণা প্রসঙ্গে খন্দকার মাহবুব বলেন, এটা একান্তই তাদের ব্যক্তিগত ব্যাপার।

READ  মিরসরাইয়ে ৯টি ইউনিয়নের ধানের শীষের চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*