চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

ব্যাট করতে করতে স্ট্রোক, হাসপাতালে মৃত্যু

সিটিজি বাংলা২৪ ডটকম:: হাসপাতালে পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হার মানলেন নামিবিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যান রেমন্ড ভ্যান শুর। নামিবিয়ার এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান পাঁচদিন আগে ক্রিকেট মাঠেই ব্রেইন স্ট্রোকের শিকার হন। নামিবিয়ার রাজধানী উইন্ডহুকে প্রথম শ্রেণির একটি ম্যাচে তিনি ব্যাট করছিলেন। ১৫ রান করার পর হঠাৎ তিনি ক্রিজে লুটিয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালের আইসিইউ-তে নিবিড় পর্যক্ষেণে রাখা হয় তাকে। কিন্তু আজ শনিবার সকালে ২৫ বছর বয়সী এ তরুণ ক্রিকেটার মৃত্যুর কাছে হার মানেন।

মাঠে রেমন্ডের স্ট্রোকের ঘটনার বর্ণনা দিয়ে তার সতীর্থ নিকোলাস বলেন, ব্যাট করার সময় সে প্রচুর ঘামছিল। আমি তখন তার সঙ্গে ব্যাট করছিলাম। এক সময় সে পানি চাইল। আমি পানি আনতে বলে খেলা থামিয়ে দিলাম। কিন্তু পানি আনার আগেই সে আমার ঘাড়ে জ্ঞান হারিয়ে পড়ে যায়। দ্রুতই হাসপাতালে নেওয়া হয় তাকে। ওই ম্যাচটি আমরা ৫ উইকটে জিতেছি। কিন্তু রেমন্ডকে হারিয়েছি। কে জানতো, রেমন্ডকে আমরা হারাবো?

নামিবিয়া ক্রিকেট বোর্ডের সভাপতি এবং দেশটির প্রেসিডেন্ট রিচার্ড ফ্র্যাঙ্কলে তরুণ এ ক্রিকেটারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

২৫ বছর বয়সী রেমন্ডের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ২০০৭ সালে। মৃত্যুর আগ পর্যন্ত ৯২ ম্যাচে ৫ সেঞ্চুরি ও ২০ ফিফটিতে ২৭.৪০ গড়ে করেন  ৪৩.৩ রান। এছাড়া ১০৩ লিস্ট এ’তে ১৮ ফিফটিতে তার রান ২৬১৮।

READ  এবার নিউ জিল্যান্ড সিরিজে অনিশ্চিত শফিউল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*