চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

আমার বাবা প্রাণভিক্ষা চাননি: হুম্মাম

সিটিজি বাংলা২৪ ডটকম :: সালাউদ্দিন কাদের চৌধুরী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন করেননি বলে জানালেন ছেলে হুম্মাম কাদের চৌধুরী। কারাগারে বাবার সঙ্গে দেখা করে বেরিয়ে তিনি এ কথা বলেন

সালাউদ্দিন কাদের চৌধুরীকে  উদ্ধৃত করে তিনি বলেন, “আমার বাবা বলেছেন, সরকার নির্বাচনে আমাকে (সালাউদ্দিন কাদের চৌধুরী) হারাতে পারেনি। তাই আমার জান নিয়ে নিচ্ছে।”

রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করেছেন কি না, জানতে চাইলে হুম্মাম বলেন, “আমার বাবা আমাকে বলেছেন, এ সরকারের আমলে কত কাগজ বের হচ্ছে। এ রকম বাজে কথা (প্রাণভিক্ষা) কে বলেছে ?”

সালাউদ্দিন কাদের চৌধুরীর ভাই জামাল উদ্দিন কাদের চৌধুরী প্রথম আলোকে বলেন, “আমার ভাই একটি কথাই বলেছেন, আল্লাহু আকবর, আল্লাহু আকবর।”
সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফরহাত কাদের চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমি বাকরুদ্ধ। আমি কোনো কথা বলতে পারব না। যা বলবে আমার ছেলেরাই বলবে।”

রাত সাড়ে আটটার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মুহম্মাদ মুজাহিদের সঙ্গে সাক্ষাতের জন্য তাদের পরিবারের সদ্যদের ডেকে পাঠায়। রাত নয়টার পর সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফরহাত কাদের চৌধুরী, দুই ছেলে, ছেলেদের স্ত্রীসহ পরিবারের অন্তত ১৮ জন সদস্য কারাগারে ঢোকেন। রাত ১০টার ৫০ মিনিটের দিকে তারা বেরিয়ে আসেন। এ সময় সবার চোখ ছিল অশ্রুসিক্ত।

ছেলে হুম্মাম কাদের চৌধুরী ক্ষুব্ধ কণ্ঠে বলেন, “আমার বাবা ন্যায়বিচার পাননি।”

READ  বাংলা সন আছে কোথায়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*