চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন

জামায়াতকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে : ছাত্রলীগ

সিটিজি টাইমস২৪ ডেস্ক:: মানবতাবিরোধী অপরাধের দায়ে আলবদর কমান্ডার আলী আহসান মুজাহিদের ফাঁসি কার্যকর করায় দেশব্যাপি জামায়াতের সকাল-সন্ধ্যা হরতালের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগর। মিছিলটি নগরীর দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয় হতে শুরু হয়ে নগরীর শহীদ মিনার-লালদীঘি-কোতোয়ালী মোড়-নিউ মার্কেট চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমুর সভাপতিত্বে উক্ত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি আ.ফ.ম সাইফুদ্দিন, আবদুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, শওকত আলী রনি।

সভাপতির বক্তব্যে ইমরান আহমেদ ইমু বলেন, মানবতাবিরোধী কুখ্যাত রাজাকার আলবদর কমান্ডার আলী আহসান মুজাহিদের ফাঁসি কার্যকর হওয়ায় সারা দেশে হরতাল দিয়ে জামায়াত আবারও প্রমাণ করলো তারা দেশবিরোধী স্বাধীনতার বিপক্ষের শক্তির দল। তাছাড়া আলী আহসান মুজাহিদ তার অপরাধ স্বীকার করে মহামান্য রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা প্রার্থনা করার সত্ত্বেও জামায়াতের দেশব্যাপি হরতাল আহ্বান, আদালত অবমাননা ও দেশদ্রোহীতার সামিল। এর জন্য জামায়াতকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর জন্য চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের পক্ষ থেকে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি। এসময় তিনি আরো বলেন সারা দেশে চলমান পি.এস.সি ও এবতেদায়ী প্রাথমিক পরীক্ষার সময় জামায়াত হরতাল ডেকে দেশের প্রায় সাড়ে সাত লক্ষ কোমলমতি সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা জীবন জিম্মি করে রেখেছে। এসময় তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, হরতালের নামে নাশকতা সৃষ্টি করে কোন পরীক্ষার্থীর গায়ে একটি ফুলের টোকাও সহ্য করবে না বাংলাদেশ ছাত্রলীগ।

এসময় আরো উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সম্পাদক তপু বড়–য়া, উপ-সম্পাদক ইমরান কামাল বনি, মাহমুদুল হাসান রনি, এম.আর হৃদয়, সহ-সম্পাদক আবু ছালেহ নূর রিমন, সদস্য মোশরাফুল হক চৌধুরী পাভেল, সালাহ উদ্দিন বাবু, ওমরগণি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা সরফুল আনাম জুয়েল, সুলতান মাহমুদ ফয়সাল, শফিকুল ইসলাম শাকিল, আরশেদুর রহমান রিগ্যান, নুরুন নবী শাহেদ, আবদুল্লাহ আল জোবায়ের হিমু, রফিক হোসেন পাহেল, শাহাদাত হোসেন হীরা, আবু সাঈদ মুন্না, সোহেল তালুকদার, শাকিল খান নিশান, মো. ফরহাদ নিয়াজ, সিটি কলেজ ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী মিঠু, মো. রাশেদ, বিশ্বজিৎ দেবনাথ, আকরাম হোসেন, আবদুল মালেক, রিমন কর, সুজন কর্মকার, মো. ইমরান, মাঈনুল ইসলাম রায়হান, আবুল হাসনাত, শাহাদাত হোসেন পাভেল, আবদুল হান্নান, শহিদুল ইসলাম বিজয়, আশিকুর রহমান আবির, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম, জাহিদ হাসান সাইমুন, মনির চৌধুরী, জাবেদুল ইসলাম জিতু, মো মুন্না প্রমুখ।

READ  চবি’র সি-৩ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*